Home / সংবাদ বাংলা / বাংলাদেশ-উইন্ডিজ সিরিজে মানা হবে কোভিড প্রোটোকল

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজে মানা হবে কোভিড প্রোটোকল

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে কঠোরভাবে মানা হবে কোভিড প্রোটোকল। কিছু বিষয়ে এখনো ঘাটতি থাকলেও, সময়ের সাথে সেগুলো কাটিয়ে ওঠা সম্ভব বলে মন্তব্য করেছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন চৌধুরী সুজন।

ওয়েস্ট ইন্ডিজ দলসহ বাংলাদেশের দুই কোচিং স্টাফের তিনদিনের ব্যবধানে দুই কোভিড টেস্টের ফলাফল নেগেটিভ আসলেই, তারা অনুশীলনে যোগ দিতে পারবেন বলেও জানান তিনি। এছাড়া কুয়াশা ও শিশিরের কথা বিবেচনায় রেখে আসন্ন সিরিজের ওয়ানডে ম্যাচ শুরুর সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

কোভিড যুগে আন্তর্জাতিক ক্রিকেট। বাংলাদেশের জন্য এ অভিজ্ঞতা নতুন। গেল বছরের শেষদিকে বায়োবাবল নিশ্চিত করে দুটি ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করলেও, আসন্ন সিরিজের গুরুত্ব ও ব্যাপ্তি সন্দেহাতীতভাবেই বেশি।

বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই রেকর্ড ছাড়াচ্ছে। কাজ করছে বিসিবির কোভিড প্রোটোকল টিমও। তারপরও সতর্ক ক্রিকেট বোর্ড। তবে কিছু বিষয়ে এখনো ঘাটতি আছে। মিরপুর স্টেডিয়ামের দোকানগুলো এখনো খোলাই থাকছে। তাই ক্রিকেটাররা বায়োবাবলে থাকলেও সেটা হচ্ছে প্রশ্নবিদ্ধ। যদিও বিষয়গুলো সমাধানের আশ্বাস বিসিবির।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেন, বিষয়গুলো নিয়ে আমরা অবগত আছি। আমাদের টিম কাজ করছে। আমরা যে কোনো সময়ের তুলনায় সতর্ক। কিছু কিছু বিষয় আসবে, তবে আমাদের এডজাস্ট করে নিতে হবে।

ঢাকায় এসে হোটেলে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ দল। থাকতে হবে তিন দিনের কোয়ারেন্টিনে। ইংল্যান্ড হয়ে বাংলাদেশে আসায় ক্যারিবিয়ানদের কোয়ারেন্টিন মেয়াদ ও মাঠে নামা নিয়ে প্রশ্ন ছিল অনেকের মনেই। টাইগারদের ব্যাটিং-বোলিং কোচরাও যোগ দেন নি দলের সঙ্গে। বিসিবি’র প্রধান নির্বাহী দিয়েছেন এসবের আপডেট।

নিজামউদ্দীন চৌধুরী বলেন, আগামীকাল টেস্ট হবে। ৭২ ঘণ্টার মধ্যে আরেকটা হবে। পরপর দুইটা টেস্ট নেগেটিভ হলে সরকারের অনুমোদন সাপেক্ষে মাঠে আসতে পারবে। কোভিড প্রোটোকলের জন্য কিছু রেস্ট্রিকশন আছে। এ ব্যাপারে সরকারকে আবেদন করেছি। শিগগিরই অনুমোদন পাবো।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ওয়ানডে ম্যাচগুলো হবে দিবারাত্রির। তবে কুয়াশা ও শিশিরের কথা বিবেচনায় রেখে ম্যাচ শুরুর সময় এগিয়ে আনছে বিসিবি।

বিসিবির সিইও বলেন, কোভিড প্রটোকলের জন্য কিছু অ্যাডজাস্টমেন্ট করতে হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ দলের সাথেও আলোচনা করে সমন্বয় করে নিয়েছি।

কঠিন সময়েও নির্ধারিত সফরে আসায় ওয়েস্ট ইন্ডিজ দল ও ক্রিকেট বোর্ডের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে বিসিবি।

Check Also

সর্বোচ্চ উপকার পেতে কিছু ‘ড্রাই ফ্রুটস’ পানিতে ভিজিয়ে রাখুন

বাদাম ও বীজ ধরনের খাবার স্বাস্থ্যকর। তবে কতটা খাওয়া উচিত তা নিয়ে আছে মত-পার্থক্য। বাদাম, …